ফর্মুলা ওয়ান (Formula One) ট্র্যাকে প্রথম বাংলাদেশী বিজয়ী রেসার অভিক আনোয়ার (The first Bangladeshi winner in Formula One track is racer Avik Anwar)!

আন্তর্জাতিক খেলাধুলা বাংলাদেশ

৫মিশালি বিডি ওয়েব ডেস্কঃ বাংলাদেশ র‍্যালিক্রস চ্যাম্পিয়ন অভিক আনোয়ার (Avik Anwar) এ পর্যন্ত সংযুক্ত আরব আমিরাতে (ইউএই) এনজিকে প্রো কার চ্যাম্পিয়নশিপে তিনটি রেস জিতেছেন প্রথম বাংলাদেশী আন্তর্জাতিক মোটর স্পোর্টস বিজয়ী। বিভিন্ন দেশের ফর্মুলা রেসারদের সাথে প্রতিদ্বন্দ্বিতা করে তিনি এই মর্যাদাপূর্ণ রেস জিতেছেন। তার মধ্যে স্কটল্যান্ড, নিউজিল্যান্ড, বেলজিয়াম, মেক্সিকো, আয়ারল্যান্ড, সংযুক্ত আরব আমিরাত, ভারত, সুইজারল্যান্ড, অস্ট্রিয়া, যুক্তরাজ্য এবং ফ্রান্সসহ বিশ্বের বিভিন্ন দেশের ফর্মুলা রেসাররা ছিলেন।

অভিক (Avik Anwar) একটি ফেসবুক পোস্টে তার বিজয় নিশ্চিত করেছেন যেখানে তিনি লিখেছেন, ‘আবারো ইতিহাস সৃষ্টি হলো, ইয়েস মেরিনা ফর্মুলা ওয়ান সার্কিটে কোয়ালিফাইংয়ে রেস করে প্রথম বাংলাদেশী হিসেবে পোল পজিশন পেয়েছি! এটা সহজ ছিল না।’

রেস জয়ের পর অভিক(Avik Anwar)  ভক্তদের জন্য তার অফিসিয়াল ফেসবুকে একটি পৃথক পেজে একটি ভিডিও শেয়ার করে আনন্দ ও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।ফেসবুক পোস্টে অভিক লিখেছেন, ‘যারা বলেছে আমি পারবো না, যারা বলেছে এটা সম্ভব নয়, যারা সবসময় বাংলাদেশীদের অবজ্ঞার চোখে দেখেছে, আজকের জয় তাদের জন্য। স্বপ্ন পূরণের জন্য যত কষ্টই হোক না কেন, সব সময় বড় স্বপ্ন দেখা উচিত। ইনশাআল্লাহ,একদিন স্বপ্ন সফল বাস্তবে পরিণত হবে।’তিনি তার পৃষ্ঠপোষকদের ধন্যবাদও জানিয়েছেন।

তিনি বলেন, ‘গত বছর আমি টুর্নামেন্টের মাত্র তিনটি রাউন্ডে খেলেছিলাম। আমি এই বছরের চ্যাম্পিয়নশিপের সব রাউন্ডে অংশ নিতে চাই। আমার প্রস্তুতি বেশ ভালো হয়েছে এবং প্রথম রাউন্ড জেতার পর আমার আত্মবিশ্বাসও অনেক বেড়েছে। আশা করি পরের রাউন্ডেও আমি আরও ভালো করতে পারব।’

প্রথমবারের মতো বাংলাদেশী মোটরস্পোর্টস সুপারস্টার হওয়া ছাড়াও, অভিক (Avik Anwar)  একজন সক্রিয় সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সার ও ইউটিউবার। তার অফিসিয়াল ইউটিউব চ্যানেলে ১৩২ হাজারেরও বেশি সাবস্ক্রাইবার রয়েছে।

সূত্র : ইউএনবি

Leave a Reply

Your email address will not be published.