করোনার টিকার বুস্টার ডোজের বয়স সীমা কমানো হয়েছে!

দিনকাল বাংলাদেশ

৫মিশালি বিডি অনলাইন ডেস্কঃ নতুন সিদ্ধান্ত নিয়েছে সরকার, করোনার টিকার বুস্টার ডোজ দেওয়ার ন্যূনতম বয়স আরও কমানো হয়েছে। নতুন সিদ্ধান্ত অনুযায়ী এখন থেকে ৪০ বছর বয়স হলেই করোনার বুস্টার ডোজ নেওয়া যাবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

আজ রবিবার (৩০ জানুয়ারি) বেলা ১১টার দিকে রাজধানীর মহাখালীতে বিসিপিএস অডিটোরিয়াম মিলনায়তনে দেশে করোনা সংক্রমণের সার্বিক পরিস্থিতি বিষয়ে জানাতে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সম্মেলনে তিনি এ কথা জানান।

মন্ত্রী বলেন, আমরা এখন পর্যন্ত ৫০ বছর পর্যন্ত বুস্টার ডোজ দিচ্ছি। কিন্তু আমরা খুব বেশি পরিমাণ সাড়া পাচ্ছি না। এখন পর্যন্ত খুবই কম সংখ্যক মানুষ বুস্টার ডোজ নিয়েছে। তাই এখন থেকে ৪০ বছরেও পাবে বুস্টার ডোজ। আমাদের হাতে ৯ কোটি টিকা রয়েছে।

গত বছরের ডিসেম্বরে করোনার টিকার নিয়মিত কেন্দ্রগুলোতে বুস্টার ডোজ দেওয়া শুরু করে সরকার। প্রথমে ষাটোর্ধ্ব নাগরিক ও সম্মুখসারির কর্মীদের বুস্টার ডোজ দেওয়া শুরু হয়। দ্বিতীয় ডোজ পাওয়ার ছয় মাস পরই শুধু বুস্টার ডোজ নেওয়া যাচ্ছে। ইতিমধ্যে দুই ডোজ টিকা নিয়েছেন, এমন ব্যক্তিরাই বুস্টার ডোজ হিসেবে তৃতীয় ডোজ পাচ্ছেন।

পরবর্তীতে ৫০ বছর বয়সীদেরও বুস্টার ডোজ দেওয়া হয়। এবার বয়সের সেই সীমা আরও কমানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এখন থেকে ৫০ বছর বয়সীরাও বুস্টার ডোজ নিতে পারবেন। এ জন্য নতুন করে নিবন্ধনের দরকার হবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *