ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাবে সেন্টমার্টিনে আটকা সহস্রাধিক পর্যটক

দিনকাল বাংলাদেশ ভ্রমণ

৫মিশালি বিডি ওয়েব ডেস্কঃ টেকনাফ সেন্ট মার্টিন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুর আহমদ বলেন, সেন্টমার্টিন দ্বীপে ১৫৪টি আবাসিক হোটেলে বর্তমানে সহস্রাধিক পর্যটক রয়েছে, যারা ফিরে যেতে পারেনি। ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’র প্রভাবে সমুদ্র উত্তাল এবং ৩ নম্বর সতর্ক সংকেত থাকায় সেন্টমার্টিনে জাহাজ চলাচল বন্ধ ঘোষণা করেছে টেকনাফ উপজেলা প্রশাসন।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পারভেজ চৌধুরী জানান, আবহাওয়া খারাপ এবং সমুদ্র বন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত থাকায় সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়। আজ রোববার থেকে আগামীকাল সোমবার পর্যন্ত জাহাজ সেন্ট মার্টিনের উদ্দেশ্যে ছাড়বে না। আবাহাওয়া পরিস্থিতি যতদিন ভালো হচ্ছে না ততদিন এ নিষেধাজ্ঞা জারি থাকবে বলেও জানান তিনি।

সেন্টমার্টিন থেকে জাহাজ ছাড়ার পরে উপজেলা প্রশাসন থেকে জাহাজ বন্ধের ঘোষণা আসে। এতে পর্যটকদের পরবর্তী নির্দেশনা আসা পর্যন্ত সেন্ট মার্টিন দ্বীপে থাকতে হবে। এ বিষয়ে কক্সবাজার আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ মো. মনোয়ার হোসেন জানান, ৩ নম্বর  সতর্ক সংকেতটি কেটে যেতে দুই-একদিন সময় লাগবে। এরপর আবহাওয়া স্বাভাবিক হতে শুরু করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *