এপার ও ওপার বাংলা জয় করে এবার বলিউডে জয়া আহসান

আন্তর্জাতিক বিনোদন

এপার বাংলা ও ওপার বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান  এবার বলিউডে পা রাখতে চলেছেন । এ কথা জানিয়েছেন পরিচালক সায়ন্তন মুখোপাধ্যায়। সব ঠিক থাকলে আগামী বছর নওয়াজুদ্দীন সিদ্দিকীর বিপরীতে দেখা যাবে তাকে। খবর আনন্দবাজার পত্রিকার।

সায়ন্তন জানান, ১৯৬৭’র নকশালবাড়ি আন্দোলন পটভূমিকে ঘিরে তৈরি হচ্ছে এই ওয়েব সিরিজ।‘সাদা আমি কালো আমি’ উপন্যাস অবলম্বনে বাংলা, হিন্দি, ইংরেজি তিনটি ভাষায় তৈরি হতে চলেছে এই সিরিজ। তৎকালীন বিতর্কিত পুলিশ অফিসার রুণু গুহ নিয়োগীর লেখা ‘সাদা আমি কালো আমি’। এখানে চারু মজুমদার হবেন নওয়াজ আর জয়া আহসান তার স্ত্রী লীলা মজুমদারের ভূমিকায় থাকবেন ।

সায়ন্তন জানান, আগামী বছরের পুজার আগে তিনি শুটিং করবেন। পরিচালক আরও জানান, বিতর্কিত পুলিশ অফিসারের চোখ দিয়েই দেখানো হবে গোটা সিরিজ। রণিত রায়কে দেখা যাবে রুণু গুহ নিয়োগীর চরিত্রে । সব্যসাচী চক্রবর্তীকে সম্ভবত দেখা যাবে তৎকালীন মুখ্যমন্ত্রী প্রয়াত সিদ্ধার্থ শঙ্কর রায়ের ভূমিকায়। চারু মজুদারের অন্যতম সঙ্গী কানু সান্যালের চরিত্রে শাশ্বত চট্টোপাধ্যায়কে ভাবা হয়েছে।

দুই বলিউড অভিনেতা পরেশ রাওয়াল এবং বোমান ইরানিকে প্রাথমিক ভাবে পছন্দ করা হয়েছে জ্যোতি বসুর চরিত্রের জন্য । সায়ন্তন-অরিন্দম চট্টোপাধ্যায়ের প্রযোজনা প্রতিষ্ঠান সিনেক্স চলতি বছরের পুজার পরে আরও এক ঝাঁক তারকার নাম সামনে আনবেন।

 

উল্লেখ্য, প্রাথমিক পরিকল্পনা অনুযায়ী তিনটি পর্বে দেখানো হবে এই সিরিজ। প্রথম পর্বে থাকবে ১৯৪৭-১৯৭২ সাল। ১৯৭২-১৯৯০ পর্যন্ত উঠে আসবে দ্বিতীয় পর্বে। শেষ পর্বে থাকবে তার পরের সময় থেকে বর্তমান প্রেক্ষাপট। দ্বিতীয় ভাগে থাকবেন কিষেণজি। দেখা যাবে বুদ্ধদেব ভট্টাচার্য, মমতা বন্দ্যোপাধ্যায়কেও।

পুরোটাই টানটান রাজনৈতিক সিরিজ। পরিচালক সায়ন্তনর ইচ্ছা কলকাতা, মুম্বাই, কেরালা, অন্ধ্রপ্রদেশের পাশাপাশি চীন, রাশিয়াতেও ছবির শুটিং করার ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *