Tecno Camon 19 Neo (টেকনো ক্যামন ১৯ নিও) ফটোগ্রাফির জন্য দুর্দান্ত ক্যামেরা ফোন!

তথ্যপ্রযুক্তি বাংলাদেশ

অবশেষে দেশের বাজারে টেকনো (Tecno) ব্রান্ডের নতুন ফোন Tecno Camon 19 Neo (টেকনো ক্যামন ১৯ নিও) দেশের বাজারে মুক্তি পেলো। Tecno Camon 19 Neo (টেকনো ক্যামন ১৯ নিও) মডেলের ফোনটির ডিজাইন ও ক্যামেরা নিয়ে বেশ ঢালাওভাবে প্রচারণা চালাচ্ছে টেকনো। আসুন একনজরে ফোনটির স্পেসিফিকেশন দেখেনেই।

 

একনজরে টেকনো ক্যামন ১৯ নিও (Tecno Camon 19 Neo) এর স্পেসিফিকেশনঃ

ডিসপ্লেঃ ৬.৮০ইঞ্চি

র‍্যামঃ ৬জিবি

প্রসেসরঃ মিডিয়াটেক হেলিও জি৮৫

স্টোরেজঃ ১২৮জিবি

ফ্রন্ট ক্যামেরাঃ ৩২মেগাপিক্সেল

ব্যাক ক্যামেরাঃ ৪৮মেগাপিক্সেল ট্রিপল ক্যামেরা

ব্যাটারিঃ ৫০০০মিলিএম্প

দামঃ ১৮,৪৯০টাকা

আরও পড়ুন- ৬ জিবি র‍্যামের নতুন ফ্ল্যাগশিপ ‘হেলিও৩০’( Helio 30 )!

টেকনো ক্যামন ১৯ নিও (Tecno Camon 19 Neo) এর ডিজাইন ও ডিসপ্লে

টেকনো ক্যামন ১৯ নিও (Tecno Camon 19 Neo) এর ডিজাইন ও ডিসপ্লে এর কথা বলতে গেলে এক কথায় অসাধারণ। ফোনটিতে হালের ট্রেন্ড, বক্সি টাইপের ডিজাইন চোখে পড়বে। ফোনের ব্যাকে দুইটি ক্যামেরা কাটআউট রয়েছে, যার একটি প্রাইমারি ক্যামেরা ও অন্যটিতে সেকেন্ডারি ক্যামেরাগুলো স্থান পেয়েছে। ফোনের পেছন দিকে গ্রাডিয়েন্ট টাইপের ফিনিশ দেওয়া হয়েছে যা দেখতে বেশ চমৎকার লাগে। পাওয়ার বাটনের সাথে ফিংগারপ্রিন্ট সেন্সর দেওয়া হয়েছে। যেখানে কালার কিছুটা আলাদা।

 

এবার টেকনো ক্যামন ১৯ নিও (Tecno Camon 19 Neo) এর ডিসপ্লে নিয়ে কথা বলা যাক । ফোনটিতে ৬.৮০ইঞ্চির পাঞ্চ-হোল ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। এই ডিসপ্লে ফুলএইচডি প্লাস, তবে থাকছেনা কোনো ধরনের হাই রিফ্রেশ রেট। অনেক কম দামের ফোনেও আমরা ৯০হার্জ রিফ্রেশ রেট দেখেছি, তাই এই ফোনটিতে এই ফিচার দেওয়াই যেতো।

টেকনো ক্যামন ১৯ নিও (Tecno Camon 19 Neo) এর পারফরম্যান্স

টেকনো ক্যামন ১৯ নিও (Tecno Camon 19 Neo) ফোনটিতে ব্যবহার করা হয়েছে শক্তিশালী মিডিয়াটেক এর হেলিও জি৮৫ চিপসেট। এই চিপসেটটি বেশ শক্তিশালী। ইতিমধ্যে আমরা অনেক ফোনে এই চিপসেটটি ব্যবহৃত হতে দেখেছি। তাই এর কার্যকরিতা নিয়ে কমবেশি সবারই ধারণা রয়েছে। মিড-রেঞ্জের ফোনগুলোতে এই চিপসেট বেশ কমন হলেও পারফরম্যান্স বিচারে এই হেলিও জি৮৫ চিপসেট বেশ অসাধারণ বলা চলে। ফলে টেকনো ক্যামন ১৯ নিও (Tecno Camon 19 Neo) ফোনটির পারফরম্যান্সে কোনো ধরনের কমতি চোখে পড়বেনা।

টেকনো ক্যামন ১৯ নিও (Tecno Camon 19 Neo) ফোনটিতে ব্যাটারি থাকছে ৫০০০মিলিএম্প এর। সাথে থাকছে  ১৮ওয়াট ফাস্ট চার্জার, যে পেয়ে যাবেন টেকনো ক্যামন ১৯ নিও ফোনটির বক্সে।

 

টেকনো ক্যামন ১৯ নিও (Tecno Camon 19 Neo) এর ক্যামেরা

এবার কথা বলা যাক টেকনো ক্যামন ১৯ নিও (Tecno Camon 19 Neo) এর ক্যামেরা নিয়ে। এই ফোনের ক্যামেরা নিয়ে বেশ আশাবাদী টেকনো (Tecno)। যা এই ফোনের বিশেষ আকর্ষণ। হওয়ারই কথা, টেকনোর (Tecno) মন সিরিজের ফোনগুলো মূলত ক্যামেরা-ফোকাসড ফোন হয়ে থাকে। ফোনটির পারফরম্যান্স এর সাথে এর ক্যামেরাও দাম বিবেচনায় বেশ ভালো।

টেকনো ক্যামন ১৯ নিও (Tecno Camon 19 Neo) ফোনটিতে ট্রিপল ক্যামেরা সেটাপ রয়েছে। ৪৮মেগাপিক্সেল মেইন ক্যামেরা সেন্সরের পাশাপাশি ২মেগাপিক্সেলের ডেপথ সেন্সর ও আরেকটি ভিজিএ ক্যামেরা রয়েছে। খারাপ দিক হল এই ফোনে আলট্রাওয়াইড ক্যামেরা নেই। এই দামের ফোন থেকে আলট্রা-ওয়াইড ক্যামেরা ফিচার আশা করা যেতেই পারে।

তবে বিদ্যমান ৪৮মেগাপিক্সেল সেন্সর বেশ ভালো ছবি আউটপুট দেয়। ক্যামেরা অ্যাপে রয়েছে ডজনখানেক ফিচার যা ব্যবহার করে বিভিন্ন ধরনের অসাধারণ ছবি তোলা সম্ভব। ফলে নাইট মোডের ছবিতে বিভিন্ন ফিল্টার সরাসরি ব্যবহারের সুযোগ রয়েছে ফোনটিতে। টেকনো ক্যামন ১৯ নিও (Tecno Camon 19 Neo) এর ফ্রন্টে ৩২মেগাপিক্সেল সেল্ফি ক্যামেরা রয়েছে যার সাথে আবার ফ্রন্ট ফ্ল্যাশ রয়েছে যা সেল্ফি লাভারদের জন্য সুখবর বটে। ফোনের উভয় ক্যামেরা দ্বারা সর্বোচ্চ ২কে রেজ্যুলেশনে ভিডিও রেকর্ড করার সুবিধা থাকছে।

টেকনো ক্যামন ১৯ নিও (Tecno Camon 19 Neo) এর বাংলাদেশে দাম

এতক্ষণ তো টেকনো ক্যামন ১৯ নিও (Tecno Camon 19 Neo) ফোনটির গুণগান শুনলেন, এবার জেনে নেওয়া যাক ফোনটির দাম সম্পর্কে। ৬জিবি র‍্যাম ও ১২৮জিবি স্টোরেজ এর একটি মাত্র ভ্যারিয়েন্টে পাওয়া যাবে টেকনো ক্যামন ১৯ নিও (Tecno Camon 19 Neo)। বাংলাদেশের বাজারে টেকনো ক্যামন ১৯ নিও এর বর্তমান দাম ১৮,৪৯০টাকা।

 

Leave a Reply

Your email address will not be published.