এ বছরের টাইমের ‘পার্সন অব দ্য ইয়ার’ ইলন মাস্ক

আন্তর্জাতিক তথ্যপ্রযুক্তি বিনোদন

৫মিশালি বিডি ওয়েব ডেস্কঃ প্রতিবছরের মতো মার্কিন সাময়িকী টাইম ম্যাগাজিন ‘পারসন অব দ্য ইয়ার’ নির্বাচিত করেছে। টাইম ম্যাগাজিনের এ বছরের ‘পার্সন অব দ্য ইয়ার’ বা ‘বর্ষসেরা ব্যক্তিত্ব’নির্বাচিত হয়েছেন টেসলা ও স্পেসএক্স কাণ্ডারী ও বর্তমান বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি ইলন মাস্ক।

মাস্ককে নিয়ে টাইম ম্যাগাজিনের এডিটর-ইন-চিফ ও প্রধান নির্বাহী এডওয়ার্ড ফেলসেন্থাল বলেছেন, পার্সন অব দ্য ইয়ার হলো প্রভাবের মানদণ্ড, আর খুব কম মানুষই পৃথিবীর জীবনের ওপর ইলন মাস্কের চেয়েও বেশি প্রভাব ফেলতে পেরেছেন; হয়তো পৃথিবীর বাইরের জীবনের ক্ষেত্রেও।” 

তিনি বলেন, ২০২১ সালে ইলন মাস্ক শুধু বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি হিসেবে আত্মপ্রকাশ করেননি, বরং আমাদের সমাজে যে বড় পরিবর্তন এসেছে তার সবচেয়ে বড় উদাহরণ হিসেবেও এসেছেন।”

“কক্ষপথে স্যাটেলাইট ছুড়ে মারেন তিনি, ব্যবহার করেন সূর্য শক্তি; চালান এমন একটা গাড়ি যেটি তার নিজের সৃষ্টি, কোনো জ্বালানি পোড়ায় না সেটি এবং চালকেরও খুব একটা প্রয়োজন পড়ে না। তার আঙুলের ইশারায় শেয়ার বাজার ওঠা নামা করে।”

“বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি, যার নিজের কোনো বাড়ি নেই বরং সম্প্রতি নিজের সম্পদ বেচে দেওয়া শুরু করেছেন তিনি।”- মাস্ককে নিয়ে লিখেছে প্রভাবশালী এই মার্কিন প্রকাশনা।

সামাজিক মাধ্যমে ইলন মাস্কের খেপাটে উপস্থিতির কথাও ভোলেনি টাইম ম্যাগাজিন। মাস্কের ব্যক্তিত্ব, বিভিন্ন উদীয়মান প্রযুক্তি খাতে তার উপস্থিতি এবং টানা কয়েক বছর ধরে টেসলা এবং স্পেসএক্সের সাফল্য তাকে ‘পারসন অফ দ্য ইয়ার’ খেতাবের উপযুক্ত করে তুলেছে– মন্তব্য করেছে টাইম ম্যাগাজিন।  

Leave a Reply

Your email address will not be published.