নভোএয়ার অবতরণের সময় দুর্ঘটনা, রক্ষা পেল ৬৭ যাত্রী!

দিনকাল বাংলাদেশ

সৈয়দপুর বিমানবন্দরে অবতরণের সময় বড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেয়েছে বেসরকারি বিমান সংস্থা নভোএয়ারের একটি উড়োজাহাজ। প্রত্যক্ষদর্শীদের মতে, ঢাকা থেকে ছেড়ে আসা ফ্লাইটটি  বুধবার (১৭ নভেম্বর) সন্ধ্যা ৬টা ৫০ মিনিটের দিকে সৈয়দপুর বিমানবন্দরের রানওয়েতে অবতরণ করে। অবতরণের পরপরেই বেঁকে যায় উড়োজাহাজটির সামনের চাকাটি। এ অবস্থায় উড়োজাহাজটি সফলভাবে অবতরণ করান নভোএয়ারের অভিজ্ঞ পাইলট। এতে উড়োজাহাজটি রানওয়ের ওপরে দাঁড়িয়ে যায়।এ ফ্লাইটের ৬৭ আরোহী নিরাপদে রয়েছেন বলে জানা গেছে।

ঢাকা থেকে আসা ওই ফ্লাইটের যাত্রী আজিজুর রহমান দুলু জানান, অবতরণের পর বিমানটির সামনের চাকা নষ্ট হয়ে যায়। আমাদের কোনো ক্ষতি হয়নি। নিরাপদে নামতে পেরেছি আমরা। তবে বিমানটি রানওয়েতে দাঁড়িয়ে থাকায় ঢাকা থেকে আরো চারটি ফ্লাইটও সৈয়দপুরের ফিরতি বিমানগুলো আর চলাচল করতে পারেনি। ফলে সৈয়দপুর ও ঢাকা বিমানবন্দরে অসংখ্য আরোহী আটকা পড়েছে।

 

এদিকে এই চাকা কখন নাগাদ মেরামত সম্ভব হবে তা সঠিকভাবে এ প্রতিবেদন লেখা পর্যন্ত (রাত সাড়ে ৯টা) কেউ জানাতে পারেনি। সৈয়দপুর বিমানবন্দরে নভোএয়ারের কোনো কর্মকর্তা এ ব্যাপারে সাংবাদিকদের কাছে কোনো তথ্য দিতে পারেননি।

তবে সৈয়দপুর বিমানবন্দর ব্যবস্থাপক সুপ্লব কুমার ঘোষ সাংবাদিকদের জানান, রানওয়েতে উড়োজাহাজটি রয়েছে। এর যাত্রীরা নিরাপদে নেমে চলে গেছেন। চাকাটি মেরামতের চেষ্টা করছে নভোএয়ার কর্তৃপক্ষ। এর বেশি কিছু তিনি জানাতে পারেননি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *