২০২৬ সালে শেষ হবে সিলেট-ঢাকা ৬ লেনের কাজ: সংবর্ধনা অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী

দিনকাল বাংলাদেশ

৫মিশালি বিডি ওয়েব ডেস্কঃ সিলেট সিটি করপোরেশনের (সিসিক) উদ্যোগে বুধবার জেলার রেজিস্ট্রারি মাঠে আয়োজিত নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে সংবর্ধিত পররাষ্ট্রমন্ত্রী বলেন ২০২৬ সালে শেষ হবে সিলেট-ঢাকা ৬ লেনের কাজ।

পররাষ্ট্রমন্ত্রী ও সিলেট-১ আসনের সাংসদ ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিলেটের উন্নয়নের ব্যাপারে খুবই সদয়। না চাইতেও প্রধানমন্ত্রীর কাছ থেকে অনেক কিছু পাচ্ছে সিলেট। সিলেটের যোগাযোগ ব্যবস্থা উন্নত হচ্ছে। এয়ারপোর্ট অত্যাধুনিক হচ্ছে। স্বাস্থ্যখাতে ব্যাপক উন্নয়ন হচ্ছে। বৃহত্তর সিলেটের প্রত্যেকটি কলেজে বিশেষ অনুদান দেওয়া হয়েছে। সিলেট থেকে আখাউড়া পর্যন্ত উন্নত রেললাইন করার জন্য আলোচনা চলছে। সবমিলিয়ে মডেল সিলেট গড়ে তোলা হচ্ছে।

সফল পররাষ্ট্রমন্ত্রী হিসেবে বিদেশের বুকে বাংলাদেশের গৌরব সমুন্নত রাখা, সিলেট-ঢাকা মহাসড়ক ৬ লেনে উন্নীতকরণ প্রকল্পের কাজ শুরু এবং সিলেটের উন্নয়নে বিশেষ অবদান ড. এ কে আব্দুল মোমেনকে নাগরিক সংবর্ধনা প্রদান করে সিসিক।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, যোগাযোগের ক্ষেত্রে সিলেট হবে একটি হাব। ২০২৬ সালের মধ্যে সিলেট-ঢাকা ৬ লেনের কাজ সম্পন্ন হবে। এরপরই সিলেটের তামাবিল থেকে আসাম ও মায়ানমার থাইল্যান্ড পর্যন্ত যাতায়াত ব্যবস্থা প্রসারিত হবে। সুতরাং সিলেটের উন্নয়নে সবাই মিলেমিশে কাজ করতে হবে।

সিসিক মেয়র ও বিএনপি নেতা আরিফুল হক চৌধুরীর সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি আল আজাদ, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট এটিএম ফয়েজ ও সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ’র সভাপতি তাহমিন আহমেদ।

Leave a Reply

Your email address will not be published.