পিওর ইভি ইকোড্রাফট ই-বাইক ( E-bike ), চলবে এক চার্জে ১৩৫ কিলোমিটার!

আন্তর্জাতিক তথ্যপ্রযুক্তি

ভারতের বাজারে নতুন ই-বাইক আনছে দু-চাকা গাড়ি প্রস্তুতকারক সংস্থা পিওর ইভি। ভারতের দু-চাকা গাড়ি প্রস্তুতকারক সংস্থা পিওর ইভি তাদের নতুন ই-বাইকের নাম পিওর ইভি ইকোড্রাফট। তাদের দাবি এই বৈদ্যুতিক মোটরসাইকেলটি একবার চার্জ দিলে ১৩৫ কিলোমিটার পর্যন্ত রেঞ্জ দিতে পারে।

ডিজাইনের দিক থেকে পিওর ইভির নতুন বাইক ইকোড্রিফ্ট ই-বাইকটি অনেকটাই বেসিক কমিউটার মোটরসাইকেলের মতো। অ্যাঙ্গুলার হেডল্যাম্প, ফাইভ-স্পোক অ্যালয় হুইল, সিঙ্গেল-পিস সিট ইত্যাদি রয়েছে। বাইকটিতে দেওয়া হয়েছে ৩.০ কিলোওয়াটের একটি ব্যাটারি। এই ব্যাটারি প্যাকটি AIS 156 সার্টিফায়েড।

সংস্থার তরফে দাবি করা হচ্ছে, এই ই-বাইকের সর্বাধিক স্পিড ঘণ্টায় ৭৫ কিলোমিটার। এবং একবার চার্জে ১৩৫ কিলোমিটার পর্যন্ত রেঞ্জ দিতে পারবে বাইকটি। মোট চারটি কালার ভ্যারিয়েন্টে ই-বাইকটি পাওয়া যাবে: কালো, ধূসর, নীল এবং লাল।

এই বছর অর্থাৎ ২০২৩ সালের প্রথম দিকেই বাজারে পাওয়া যাবে এই নতুন ই-বাইকটি। অনেকেই মনে করছেন হোন্ডার নতুন ই-বাইকের সঙ্গে বেশ ভালোই প্রতিযোগিতা করবে। পিওর ইভি তার পণ্য ভারত, বাংলাদেশ ছাড়াও দক্ষিণ এশিয়ার দেশগুলোতে রপ্তানি করছে এবং দক্ষিণ আমেরিকা ও আফ্রিকার বাজারে সম্প্রসারণের পরিকল্পনা করছে।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *