ভেন্টিলেশন সাপোর্টে অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন!

বাংলাদেশ

বর্তমানে ভেন্টিলেশন সাপোর্টে আছেন সুপ্রিম কোর্টের আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও বিএনপির ভাইস চেয়ারম্যান খন্দকার মাহবুব হোসেন। তার জুনিয়র আইনজীবী মাহবুবুর রহমান দুলাল বুধবার (২৮ ডিসেম্বর) এ তথ্য জানিয়েছেন। তার ফুসফুসে হঠাৎ পানি আসায় গত সোমবার রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু অবস্থার উন্নতি না হওয়ায় তাকে রাতে ভেন্টিলেশন সাপোর্টে নেওয়া হয়।

অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন বাংলাদেশ বার কাউন্সিলের সাবেক ভাইস চেয়ারম্যান ও সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি। তিনি বিএনপির ভাইস চেয়ারম্যান খন্দকার মাহবুব হোসেন। উপজেলায়। তিনি ১৯৬৭ সালের ৩১ জানুয়ারি আইনজীবী হিসেবে অন্তর্ভুক্ত হন। খন্দকার মাহবুব হোসেন দীর্ঘ আইন পেশায় বাংলাদেশের ফৌজদারি আইন বিশেষজ্ঞ হিসেবে পরিচিতি লাভ করেন। তিনি ১৯৭৩ সালে দালাল আইনে যুদ্ধাপরাধীদের বিচারে জন্যে গঠিত আদালতের প্রধান কৌঁসুলি ছিলেন।

রাজনেতিক জীবনে খন্দকার মাহবুব হোসেন ২০০৮ সালে বিএনপিতে যোগ দেন। ২০০৯ সাল থেকে ২০১৬ সাল পর্যন্ত তিনি বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ছিলেন। ২০১৬ সালে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটিতে ভাইস চেয়ারম্যান পদ পান। খন্দকার মাহবুব হোসেন ১৯৩৮ সালের ২০ মার্চ জন্মগ্রহণ করেন। তার পৈত্রিক বাড়ি বরিশাল বিভাগের বরগুনা জেলার বামনা ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *