bkash

ব্যালেন্স শেষ হলেও বন্ধ হ‌বে না মোবাইলের কথা

তথ্যপ্রযুক্তি বাংলাদেশ
গ্রাহকের কথা বলতে বলতে বা ইন্টারনেট ব্রাউজিং করতে করতে মোবাইলে ব্যালেন্স ফুরিয়ে গেলে যেন গ্রাহকের কথা বলা বা ইন্টারনেট ব্রাউজিং বন্ধ না হয় সেজন্য বিকাশ চালু করেছে স্বয়ংক্রিয় বা অটো রিচার্জ সুবিধা।

 

এক বিজ্ঞ‌প্তি‌তে বিকাশের পক্ষ থেকে এই তথ্য জানানো হয়েছে। অটো রিচার্জ সুবিধার ফলে এখন থেকে মোবাইল রিচার্জ করা আরও সহজ ও নিরবচ্ছিন্ন হলো গ্রাহকদের জন্য।

 

ঐ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কোভিডকালে অফিসের কাজ থেকে শুরু করে অনলাইনে স্কুল, সামাজিক যোগাযোগ, বিনোদন, বাজার-সদাই, ইউটিলিটি বিল পরিশোধ ও টেলিমেডিসিনের মাধ্যমে ডাক্তারের পরামর্শ এরকম ছোট বড় অসংখ্য কাজে মোবাইল এবং মোবাইল ডাটা সব কাজে অপরিহার্য হয়ে পড়েছে। আর এই সময়ে মোবাইলের নিরবচ্ছিন্ন ব্যবহার নিশ্চিত করতে জরুরি হয়ে পড়েছে ঘরে বসে মোবাইল রিচার্জের সুবিধা।

 

গ্রাহকরা বিকাশ ব্যবহার করে যেকোনো সময় দেশের যেকোনো স্থান থেকে অনায়াসে মোবাইল রিচার্জের জরুরি কাজটি সারছেন খুব সহজেই। এই সেবা আরও সহজ করতেই বিকাশ নিয়ে এলো অটো রিচার্জ। যে সব গ্রাহকরা বাংলালিংক, রবি অথবা এয়ারটেল প্রিপেইড নম্বর দিয়ে বিকাশ অ্যাকাউন্ট চালু করেছেন, তারাই এই মুহূর্তে সেবাটি সহজে পেতে পারেন।

 

এই সুবিধা নিতে হলে গ্রাহককে অটো রিচার্জ অপশনটি চালু করে নিতে হবে। বিকাশ অ্যাপ থেকে অটো রিচার্জ চালু করতে হলে বিকাশের হোমস্ক্রিনের মোবাইল রিচার্জ আইকন থেকে মোবাইল নম্বর সিলেক্ট করে ‘অটো রিচার্জ সেটিংস’ এ ট্যাপ করতে হবে। এর পরবর্তী ধাপে অটো রিচার্জের অ্যামাউন্ট ঠিক করে দিয়ে বিকাশ পিন দিলেই সাথে সাথে অটো রিচার্জ চালু হয়ে যাবে।

 

এছাড়া বিকাশের ইউএসএসডি কোড *২৪৭# ডায়াল করে মোবাইল রিচার্জ সিলেক্ট করার পর বাংলালিংক, রবি অথবা এয়ারটেল সিলেক্ট করতে হবে। এর পরবর্তী ধাপে অটো রিচার্জ অপশন সিলেক্ট করে ‘অ্যাক্টিভেট অটো রিচার্জ’ অপশন সিলেক্ট করতে হবে। এরপর অটো রিচার্জের অ্যামাউন্ট ঠিক করে নিতে হবে। সবশেষে বিকাশ একাউন্টের পিন নম্বর দিলেই সেবাটি তখনি চালু হয়ে যাবে।

 

অটো রিচার্জ সার্ভিস চালু হয়ে গেলে মোবাইলের ব্যালেন্স ১০ টাকা অথবা তার কম হলেই গ্রাহকের মোবাইল নম্বরে নির্ধারিত রিচার্জ অ্যামাউন্ট স্বয়ংক্রিয়ভাবে পৌঁছে যাবে। যেকোনো সময় গ্রাহক তার প্রয়োজন অনুযায়ী রিচার্জ অ্যামাউন্ট পরিবর্তন করতে পারবেন।

 

একজন গ্রাহক শুধুমাত্র নিজের নম্বরেই ২০ টাকা থেকে ১০০০ টাকা পর্যন্ত অটো রিচার্জ করতে পারবেন। গ্রাহকের মোবাইলের ব্যালেন্স ১০ টাকা কিংবা তার কম হওয়ার সাথে সাথে অটো রিচার্জ সুবিধা চালু হয়ে যাবে। এক্ষেত্রে বিকাশ অ্যাকাউন্টে পর্যাপ্ত পরিমাণ ব্যালেন্স থাকতে হবে। গ্রাহক একদিনে সর্বোচ্চ ৩ বার অটো রিচার্জ সুবিধা নিতে পারবেন। যদি নির্ধারিত অটো রিচার্জ পরিমাণের সঙ্গে সংশ্লিষ্ট কোনো রিচার্জ প্যাকেজ থেকে থাকে, তবে সেটিও মোবাইল অপারেটর দ্বারা সক্রিয়ভাবে হতে পারে।

 

বিকাশের মাধ্যমে স্বয়ংক্রিয়ভাবে মোবাইল ব্যালেন্স রিচার্জ করার বিস্তারিত তথ্য জানতে চাইলে ভিজিট করতে হবে https://www.bkash.com/auto-recharge ওয়েবসাইটে।

Leave a Reply

Your email address will not be published.