নতুন বছরে জয়া আহসান শুটিং নিয়ে টানা ব্যস্ত

দিনকাল বিনোদন

৫মিশালি বিডি ওয়েব ডেস্কঃ দুই বাংলাতেই সমানতালে কাজ করছেন জয়া আহসান দীর্ঘদিন যাবৎ। বছরের শুরুতে কলকাতার সৌকর্য ঘোষাল পরিচালিত ‘কালান্তর- বঙ্গভঙ্গের বিপ্লবী যুগ’ সিনেমার শুটিং নিয়ে এই মুহূর্তে ব্যস্ত সময় পার করছেন। করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় দ্রুত শুটিং শেষ করার লক্ষ্যে দিন-রাত মিলিয়ে কাজ করছেন। জয়া বলেন, ঢাকার চেয়ে এখানে প্রচণ্ড শীত। খুব কষ্ট পাচ্ছি। ঠাণ্ডা আমি সহ্যই করতে পারি না! রোজ রোজ সাত সকালে শুটিংয়ে যেতে হচ্ছে। এই সিনেমাটির কাজ শেষ করেই জানুয়ারির শেষদিকে ঢাকায় ফিরবেন জয়া।

ফের উড়াল দেবেন ‘সাদা আমি কালো আমি’ শিরোনামের ওয়েব সিরিজের ডাকে। ষাটের দশকের নকশাল আন্দোলনের ইতিহাস নিয়ে এই সিরিজ নির্মাণ করছেন ভারতীয় পরিচালক সায়ন্তন মুখোপাধ্যায়। যাতে জয়ার বিপরীতে থাকছেন বলিউডের মনোজ বাজপেয়ী। সর্বশেষ বাংলাদেশে জয়া অভিনীত ‘অলাতচক্র’ সিনেমাটি মুক্তি পেয়েছে। আর কলকাতায় মুক্তি পেয়েছে ‘বিনিসুতোয়’।

অভিনয়ের পাশাপাশি জয়া আহসান এই বছরের প্রথম দিন থেকে শুরু হলো পৃথিবী জয়ের নতুন যাত্রা। তিনি কাজ শুরু করেছেন জাতিসংঘ উন্নয়ন কর্মসূচির (ইউএনডিপি) শুভেচ্ছাদূত হিসেবে। তিনি মূলত টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা বা এসডিজি অর্জনে সবার সচেতনতা বাড়াতে কাজ করবেন।

জয়া আহসান বলেন, ইউএনডিপি’র মাধ্যমে দেশের মানুষের জন্য কাজ করতে পারবো, এই ভেবে নিজেকে সম্মানিত মনে করছি। আমাদের এই সুন্দর পৃথিবী রক্ষার জন্য যেই লক্ষ্যমাত্রা (এসডিজি নামে পরিচিত) নির্ধারণ করা হয়েছে, ২০৩০ সালের মধ্যে সেটি অর্জন করতে হলে সবাইকে একসঙ্গে কাজ করতে হবে। আমি আমার কাজের মধ্য দিয়ে এই বিষয়ে সচেতনতা বাড়াতে চেষ্টা করবো, যেন আমরা সবাই মিলে বাংলাদেশসহ বিশ্বকে আরও সুন্দর, সহনশীল করে গড়ে তুলতে পারি।

Leave a Reply

Your email address will not be published.