দিল্লিতে আদালতে গুলি কান্ডে মাফিয়াসহ নিহত ৩!

আন্তর্জাতিক ভারত

ভারতের দিল্লিতে একটি আদালতকক্ষে গোলাগুলি হয়েছে। গোলাগুলিতে মাফিয়া জিতেন্দর মান ওরফে গোগীসহ তিনজন নিহত হয়েছে। এ খবর দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস লিখেছে, প্রতিপক্ষের দুই আততায়ীর গুলিতে তারা নিহত হয়।

 

খবরে প্রকাশ, শুক্রবার দিল্লির রোহিণী আদালত চত্বরের এই ঘটনার নেপথ্যে জেলবন্দি মাফিয়া সুনীল ওরফে তিল্লু তাজপুরিয়া বাহিনী। দিল্লি পুলিশ সূত্রে জানা গেছে, আইনজীবীর পোশাকে আদালতের ২০১ নম্বর রুমে ঢুকে ভরা এজলাসেই এই কাণ্ড ঘটিয়েছে অভিযুক্তরা। এ সময় গোগীর নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশের সশস্ত্র বাহিনীর গুলিতে নিহত হয়েছে দুই আততায়ী। সেই সময় এজলাসে উপস্থিত ছিলেন বিচারকও।

 

নাম প্রকাশে অনিচ্ছুক দিল্লি পুলিশের এক কর্মকর্তা বলেছেন, ‘গোগী আদালত চত্বরে প্রবেশ করতেই আইনজীবীর বেশে থাকা দুই আততায়ী তাকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে। পরিস্থিতি সামাল দিতে গোগীর সুরক্ষায় থাকা সশস্ত্র বাহিনীর পুলিশ পাল্টা দুই অভিযুক্তকে লক্ষ্য করে গুলি ছুঁড়লেই মৃত্যু হয় তাদের।

 

বুকে গুলিবিদ্ধ অবস্থায় গোগীকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। সূত্র বলছে, কয়েক মাস আগে গোগীর ঘনিষ্ঠ এক দুষ্কৃতী আদালতে পেশের আগে পুলিশের চোখে ধুলো দিয়ে পালিয়ে যায়। তারপর থেকে আরো বেশি নিরাপত্তায় ঘেরা হয়েছে গোগীকে।

 

 জানা গেছে, বেশ কয়েক বছর ধরে আলিপুর এবং শোনিপত এলাকায় চাঁদাবাজির সিন্ডিকেট চালায় তিল্লু ও গোগী। সেই সূত্রেই দু’জনের দ্বন্দ্ব। গত কয়েক বছর দুই গোষ্ঠীর সংঘর্ষে প্রায় ডজনখানেক দুষ্কৃতী নিহত হয়েছে।

 

সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস

Leave a Reply

Your email address will not be published.