খারাপ ফর্ম নিয়ে প্রশ্ন, পাত্তাই দিলো না কোহলি

আন্তর্জাতিক খেলাধুলা ভারত

৫মিশালি বিডি ওয়েব ডেস্কঃ বছর দুয়েক হয়ে গেল বিরাট কোহলি সেঞ্চুরি পাচ্ছেন না। বিরাট কোহলির ব্যাট আগের মতো আর কথা বলছে না। শেষ বার শতরান এসেছে সেই ২০১৯ সালের ইডেনের পিঙ্ক বল টেস্টে। তার পর থেকে তিন অঙ্কের রানে পৌঁছাতে পারেননি কোহলি।

মঙ্গলবার থেকে কেপটাউনে শুরু হচ্ছে ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজের তৃতীয় টেস্ট। সোমবারের ম্যাচের আগের সাংবাদিক বৈঠকে কোহলির দিকে উড়ে আসে তার ফর্ম নিয়ে প্রশ্ন। তবে বিরাট কোহলি সে সবে কর্ণপাতও করছেন না। কেপটাউনের তৃতীয় টেস্ট ম্যাচের আগে ভারত অধিনায়ক বলছেন, বড় রান না পাওয়া নিয়ে তিনি মোটেও চিন্তিত নন। কাউকে কিছু প্রমাণ করার নেই তার।

কোহলি বলেছেন, এটাই তো প্রথমবার নয়। আগেও খারাপ ফর্ম গিয়েছে আমার। রান পাইনি। এটাই তো বাস্তব। বাইরের পৃথিবী আমাকে যেভাবে দেখে, আমি নিজেকে সেভাবে দেখিই না। আমি নিজেই আমার একটা স্ট্যান্ডার্ড তৈরি করেছি। সেই নিরিখেই আমাকে বিচার করা হয়। দলের জন্য কিছু করতে পারলে সবার থেকে আমার বেশি ভাল লাগে। গর্ব বোধ হয়। যে দিকে আমরা পরিচালিত করতে চাই খেলাধুলোয় সব সময় তা হয় না। কিন্তু উপলব্ধি করেছি গতবছর ব্যাটার হিসাবে বেশ কিছু স্মরণীয় মুহূর্তের সঙ্গে আমিও জড়িত। তিনি আরও বলেন, আমি বিশ্বাস করি কাউকে আমার প্রমাণ করার কিছু নেই। আমি এমন একটা জায়গায় রয়েছি যেখানে এই বিশ্বই আমার বিচার করবে।

সেঞ্চুরিয়নে জেতার পরে জোহানেসবার্গে ভারত হেরে গেছে দক্ষিণ আফ্রিকার কাছে। ফলে সিরিজ এখন ১-১। জোহানেসবার্গে মাঠে বল গড়ানোর আগে জানা যায় পিঠের ব্যথায় কাবু কোহলি খেলতে পারবেন না। তার জায়গায় দলকে নেতৃত্ব দেন লোকেশ রাহুল।

দ্বিতীয় টেস্টে নামতে না পারার জন্য কোহলি নিজেকে অপরাধী বলেই মনে করেন। তবে তৃতীয় টেস্টে তিনি নামতে পারবেন। সম্পূর্ণ ফিট তিনি।

Leave a Reply

Your email address will not be published.